ফ্রিল্যান্সিং কাজ করার জন্য কোনটি প্রয়োজন – Its Bangla Tech

ফ্রিল্যান্সিং কাজ করার জন্য কোনটি প্রয়োজন

ফ্রিল্যান্সিং কাজ করার জন্য কোনটি প্রয়োজন? কোন কোন বিষয় আমাদের জানা থাকা দরকার। বা ফ্রিল্যান্সিং করতে আমাদের ল্যাপটপ প্রয়োজন হবে নাকি আমাদের ডেস্কটপ প্রয়োজন হবে? এছাড়াও আরও খুঁটিনাটি অনেক বিষয় আজকে আপনাদেরকে জানানোর চেষ্টা করবো। যে জিনিসগুলো আপনি যদি এখন না জানেন তাহলে পরবর্তী সময় আপনাকে অনেক বিপদে ফেলতে পারে। তাই সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য অনুরোধ করবো।

ফ্রিল্যান্সিং কাজ করার জন্য কোনটি প্রয়োজন

 

 

আশাকরি ফ্রিল্যান্সিং কি সেটা আর আমাকে বলে দিতে হবে না। আমরা যেহেতু ফ্রিল্যান্সিং করবো করবো সেহেতু আমাদের ফ্রিল্যান্সিং এর জন্য একটা ডিভাইস থাকা প্রয়োজন তারসাথে একটি ইন্টারনেট কানেকশন থাকা প্রয়োজন। ডিভাইস হিসেবে আমাদের জন্য কোনটি উপযুক্ত হবে একটা ল্যাপটপ নাকি একটা ডেক্সটপ।আপনার জন্য কোনটা পারফেক্ট হবে সেটা আমি আপনাকে একটু পরে বলবো।

তার আগে বলি আপনার জন্য কোনটা ভালো হবে ওয়াইফাই নাকি মোবাইল ডাটা আপনি যেত ফ্রিল্যান্সিং করবেন তাই আপনাকে অবশ্যই দ্রুত গতির ইন্টারনেট ব্যবহার করতে হবে না হলে আপনি অন্যদের তুলনায় পিছিয়ে পড়বেন। তাই আমার সাজেশন থাকবে পাঁচ থেকে দশ এমবিপিএস এর একটি ব্রডব্যান্ড ব্যবহার করা। আর আপনি যদি গ্রামে বসবাস করে থাকেন তাহলে আপনি চাইলে একটি পকেট রাউটার ব্যবহার করতে পারেন।

তারপর ফ্রিল্যান্সিং করার জন্য আপনার একটি স্কিল বা দক্ষতা থাকা প্রয়োজন। এখন কোন দক্ষতাগুলো আপনি কাজে লাগিয়ে ফ্রিল্যান্সিং করতে পারবেন? বর্তমান সময় 2021 সালে এসে সবচেয়ে জনপ্রিয় কিছু দক্ষতা হলো  ওয়েব ডিজাইন এবং ওয়েব Developing ডিজিটাল মার্কেটিং ডাটা এন্ট্রি গ্রাফিক্স  ডিজাইন ইত্যাদি। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে কাজের অভাব নেই আপনি তার জন্য প্রত্যেকটা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজের লিস্ট গুলো দেখে নিতে পারেন।

[আরও পড়ুন- ব্লগিং কিভাবে শুরু করা যায়]

এখন আসি ডিভাইসের ব্যাপারে। ডিভাইস সম্পূর্ণ নির্ভর করে আপনার কাজের ওপর যেমন আপনি যদি ডিজিটাল মার্কেটিং করতে চান তাহলে আপনি একটি  ল্যাপটপ দিয়ে খুব সুন্দর ভাবে ডিজিটাল মার্কেটিং করতে পারবেন কিন্তু আপনি যদি গ্রাফিক্স ডিজাইন সেক্টরে পছন্দ করেন তাহলে আপনার জন্য মোটামুটি ভালো কনফিগারেশনের একটি ডেস্কটপ লাগবে। এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে তাহলে কি আমি ল্যাপটপ দিয়ে গ্রাফিক্স ডিজাইন করতে পারবোনা হ্যাঁ অবশ্যই পারবেন তাহলে আপনার জন্য ম্যাকবুক প্রো বা দেড় লক্ষ বা তার বেশি টাকার ল্যাপটপ লাগবে। যদি আপনি আপনার কাজগুলো স্মুথলি করতে চান।

ফ্রিল্যান্সিং কাজ করার জন্য কোনটি প্রয়োজন আমি আমার ভাষায় আপনাদেরকে বোঝানোর চেষ্টা করেছি। যদি কোনো জায়গায় ভুল হয়ে থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং আপনার মতামত অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর আপনার যদি আমাদের আজকে আর্টিকেলটি ভালো লাগে তাহলে অবশ্যই আপনার ফ্রেন্ড এবং ফ্যামিলির সাথে শেয়ার করতে পারেন আর এই রকমই হেল্প ফুল আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাই আবার ও ভিজিট করবেন।

Related Stories

1 Comment

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here

Stay on op - Ge the daily news in your inbox