ফেসবুক আইডি ব্লু ভেরিফাই করার নিয়ম

 

ফেসবুক আইডি ব্লু ভেরিফাই করার নিয়ম

ফেসবুক আইডি ব্লু ভেরিফাই করার নিয়ম কি? কি কি করলে ফেসবুক আইডি ভেরিফাই করতে পারবো?আমাদের সবার কি ফেসবুক আইডি ভেরিফাই হবে? ফেসবুক আইডি ভেরিফাই করলে কি লাভ হবে? ফেইসবুক আইডি ব্লু ভেরিফাই না করলে আমাদের কি কি ক্ষতি হতে পারে? এইসকল প্রশ্নের উত্তর থাকছে আজকের আর্টিকেলে। তাছাড়াও থাকবে ফেসবুক ভেরিফাই করার কিছু সিক্রেট টিপস এবং ট্রিকস। তাই আপনি যদি ফেসবুক আইডি ব্লু ভেরিফাই করার নিয়ম জানতে চান তাহলে এই আর্টিকেল টি সম্পূর্ণ পড়তে থাকুন।

ফেসবুক আইডি ব্লু ভেরিফাই করার নিয়ম

ফেসবুক ব্লু ভেরিফাই মূলত কি?

ফেসবুক আইডি বা ফেসবুক পেইজের নামের পাশে একটা ব্লু টিক চিহ্ন থাকে এটাকে বলা হয় ফেসবুক ব্লু ভেরিফাই। আর আপনার ফেসবুক পেইজ বা ফেসবুক আইডি যদি ব্লু ভেরিফাইড থাকে তাহলে আপনি ফেইসবুক আপনার আইডি বা পেইজ অন্যান্য আইডি’র বা পেইজ থেকে বেশি বিশ্বস্ত মনে করবে।

ফেইসবুক ব্লু ভেরিফাই এর সুবিধা কি?

এক কথায় বলতে গেলে ফেসবুক ব্লু ভেরিফাই এর সুবিধা লিখে বুঝানো সম্ভব না। প্রথমত আপনাকে ফেসবুকে অনেক বিশ্বস্ত মনে করবে। দ্বিতীয়ত আপনার নামে যদি কেউ ফেইক আইডি বা পেইজ ওপেন করে আপনি চাইলে সেই ফেইক আইডি বা পেইজের বিরুদ্ধে রিপোর্ট করে সেটাকে ডিজেবল করে দিতে পারবেন।

এখন অনেকে বলতে পারেন যে ফেসবুক পেইজ বা আইডি ভেরিফাই না হলেও তো ফেসবুক আইডি বা পেইজের বিরুদ্ধে রিপোর্ট করা যায়। সেটা অবশ্যই যায় কিন্তু আপনার যদি ফেসবুক আইডি বা পেইজটি ভেরিফাই হয়ে থাকে তাহলে ফেসবুক আপনার রিপোর্টকে বেশি গুরুত্ব দিবে এবং সাথে সাথে ঐ ফেইক পেইজ বা আইডি টিকে ডিজেবল করে দিবে।

ফেসবুক ব্লু ভেরিফাই করার জন্য কি কি প্রয়োজন? 

সর্বপ্রথম আপনি যেই ফেসবুক পেইজ বা আইডিটা ব্লু ভেরিফাই করতে চাচ্ছেন সেটা অবশ্যই আপনার নিজের হতে হবে। অর্থাৎ অথেন্টিক হতে হবে সেটাতে অবশ্যই আপনার নিজের নাম  এবং ছবি ব্যবহার করতে হবে নিজের সকল তথ্য ব্যবহার করতে হবে এবং আপনার ফেসবুক পেজটা বা আইডি অন্যদের অন্যদের তুলনায় ইউনিক হতে হবে।

তারপর অবশ্যই আপনার ফেসবুক আইডি বা ফেসবুক পেইজের কভার ফটো এবং প্রোফাইল পিকচার থাকতে হবে এবং এবাউট সেকশনে বিস্তারিত তথ্য থাকতে হবে। তারপর কমপক্ষে আপনার আইডিতে একটি পোস্ট থাকতে হবে।

আরও পড়ুনঃ-ফেসবুকের কিছু গুরুত্বপূর্ণ টিপস

আপনাকে অবশ্যই একজন বিখ্যাত বা ফেমাস ব্যক্তি হতে হবে। ফেসবুক দেখবে আপনার নাম গুগলে মানুষ সার্চ করে কিনা। তারপর আপনার নামে কোনো পত্রিকা রিপোর্ট করেছে কিনা। বিভিন্ন অনলাইন পত্রিকায় ও বিভিন্ন বিখ্যাত ওয়েবসাইটে আপনার নামে কোনো পোস্ট করা আছে কিনা ইত্যাদি। বিভিন্ন অনলাইন পত্রিকা বলতে যেমন দ্যা ডেইলি স্টার তারপর বাংলাদেশের প্রথম আলো, সমকাল ইত্যাদি।

উপরের সকল ক্রাইটেরিয়া যদি মনে করেন আপনার আইডি বা ফেসবুক পেইজে ফুলফিল রয়েছে তাহলে আপনি চাইলে ফেসবুক ব্লু ভেরিফাই এর জন্য আবেদন করতে পারেন।এতক্ষণ আমি যেই কথাগুলো বললাম এগুলো একটাও আমার মনগড়া কোনো কথা না এগুলো ফেসবুক থেকেই জানানো হয়েছে। আপনি যদি সেই সোর্স দেখতে চান তাহলে এই লিঙ্কে ক্লিক করে দেখে আসতে পারেন।

আপনি যখন ফেসবুক আইডি ভেরিফাই করার আবেদন করবেন তখন আপনাকে অবশ্যই আপনি যেই দেশে বসবাস করেন সেই দেশের এনআইডি কার্ডের ছবি আপনার লাগবে। এনআইডি কার্ড না থাকলে আপনি চাইলে ড্রাইভিং লাইসেন্স এবং আরো নানা কাগজপত্র দিয়ে আপনার ফেসবুক আইডি ভেরিফাই এর রিকোয়েস্ট করতে পারেন।ফেসবুক আইডি ভেরিফাই এর রিকোয়েস্ট করার জন্য আপনাদের এই ফরমটি পূরণ করতে হবে।

 

Recent Articles

Related Stories

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here

Stay on op - Ge the daily news in your inbox