ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ার – Bangla Tech Blog

ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ার

ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ার সম্পর্কে জানবো আজকে। প্রায় তিন থেকে চার মাস কিংবা কেউ কেউ আরো বেশি সময় ধরে কষ্ট করে ডিজিটাল মার্কেটিং শিখে। কিন্তু অনেকেই জানেনা ডিজিটাল মার্কেটিং এর ক্যারিয়ার বাংলাদেশে বা বাংলাদেশের বাহিরে কিরকম বা এর সম্ভাবনা। তাই আজকের আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে।তাই সম্পন্ন আর্টিকেলটি পড়ার জন্য অনুরোধ রইলো।

ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ার

 

আমরা যেহেতু ডিজিটাল মার্কেটিং এর ক্যারিয়ার সম্পর্কে জানার চেষ্টা করবো সেহেতু অবশ্যই আমাদেরকে আগে জানাতে হবে ডিজিটাল মার্কেটিং কি এবং ডিজিটাল মার্কেটিং কিভাবে শেখা যায়।আর এই টপিকে আমি পরিপূর্ণভাবে আরেকটা আর্টিকেল প্রকাশ করেছি। আপনি চাইলে সেই আর্টিকেলটা পড়ে নিতে পারেন এই লিঙ্কে ক্লিক করে।

প্রথমে আমরা জানার চেষ্টা করি বাংলাদেশের মার্কেটে ডিজিটাল মার্কেটিং এর ভবিষ্যৎ কী রকম?সত্যিকার অর্থে বাংলাদেশে এখন ডিজিটাল মার্কেটিং এর সম্ভাবনা আগের থেকে অনেক বেশি।আশা করা যাচ্ছে আগামী চার পাচঁ বছরে বাংলাদেশের ডিজিটাল মার্কেটার দের চাহিদা অনেকাংশে বেড়ে যাবে।

বাংলাদেশে এখন অনেক কোম্পানি তারা অফলাইন মার্কেটিং এর থেকে অনলাইন মার্কেটিং এর দিকে বেশি গুরুত্ব দিচ্ছে।যার ফলে কোম্পানি গুলো এখন আগের তুলনায় অনেক বেশি ডিজিটাল মার্কেটার হায়ার করছে। কাজেই বুঝতে পারছেন ডিজিটাল মারকেটিং কতো সম্ভাবনাময় একটা সেক্টর এবং আপনি যদি ডিজিটাল মার্কেটিং পরিপূর্ণভাবে শিখে নিতে পারে এমন এক্সপার্ট হয়ে যেতে পারেন তাহলে আপনাকে পিছে ফিরে তাকাতে হবে না।

এবার যদি আপনি মনে করেন আমি ডিজিটাল মার্কেটিং শিখেছি আমি কোনো কোম্পানি বা কোনো প্রতিষ্ঠানে চাকরি করবো না তাহলে আপনার জন্য রয়েছে বিভিন্ন মার্কেটপ্লেসে যেমন- ফাইবার,আপওয়ার্ক,ফ্রিল্যান্সার আরো নানা মার্কেটপ্লেস। আপনি চাইলে মার্কেটপ্লেসে ডিজিটাল মার্কেটিং এর সার্ভিস দিয়েও অনেক ভালো প্রফিট অর্জন করতে পারবেন।

এবার আপনি যদি কোনো ক্লাইন্টের সার্ভিস না দিতে চান কিংবা আপনি যদি কোনো কোম্পানি বা প্রতিষ্ঠান চাকরি করতে না চান তাহলে আপনি আপনার নিজস্ব ব্লগ সাইট খুলতে পারেন। সেই ব্লগ সাইটে আপনি বিভিন্ন টপিকের উপর আর্টিকেল লিখে ভালো এমাউন্টের একটা প্রফিট করতে পারবেন।তাছাড়াও আপনি চাইলে ফ্লিপিং করতে পারেন ফ্লিপিং করেও অনেক ভাল প্রফিট অর্জন করা যায়।

উপরের কোনো একটাও যদি আপনি করতে না চান তাহলে আপনি আপনার নিজস্ব প্রতিষ্ঠান দাঁড় করাতে পারেন। সেটা হতে পারে অনলাইন কিংবা অফলাইনে।  আপনার প্রতিষ্ঠানে আপনি নতুন যারা ডিজিটাল মার্কেটিং শিখতে চায় আপনি চাইলে তাদেরকে শিখাবেন।

এখানে আমি শুধু মাত্র কয়েকটা সেক্টরের কথা উল্লেখ করেছি। ডিজিটাল মার্কেটিং করে আপনি চাইলে আরও অনেক ভাবে আপনার ক্যারিয়ার গঠন করে নিতে পারেন। আপনার যদি স্কিল থাকে কাজ আপনাকে খুজে নিবে আপনার কাজ খোঁজ করা লাগবে না।

বন্ধুরা এই ছিলো আমাদের আজকে আর্টিকেল। যদি আমাদের আজকের আর্টিকেলটি ভালো লাগে তাহলে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন। যদি আপনি আমাদের ওয়েবসাইটের সকল আপডেট পেতে তাহলে আমাদের ফেসবুক পেইজ এর সাথে যুক্ত থাকতে পারেন।

Recent Articles

Related Stories

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here

Stay on op - Ge the daily news in your inbox