স্মার্টফোন কেনার টিপস ২০২২

 

স্মার্টফোন কেনার টিপস

স্মার্টফোন কেনার টিপস আমি যা যা জানি সকল কয়টি আপনাদেরকে বলার চেষ্টা করবো আজকে। বর্তমান সময়ে আমার মনে হয় আমাদের সবচেয়ে প্রয়োজনীয় বস্তুটি হলো আমাদের হাতে থাকা স্মার্টফোন। কিন্তু আমরা অনেক সময় না বুঝে স্মার্টফোন কিনে ফেলি যার ফলে পরে আমাদের অনেক আফসোস করতে হয়। সকল কিছু কিনারই প্রপার গাইডলাইন রয়েছে ঠিক তেমনি স্মার্টফোন 

কেনারও কিছু গাইডলাইন রয়েছে। যে গাইডলাইন গুলো হয়তো আমরা অনুসরণ করি না অথবা আমরা অনেকেই জানিনা। আজকের এই আর্টিকেলে আমি আপনাদেরকে স্মার্টফোন কেনার কিছু গাইডলাইন বা কিছু টিপস দিবো যেই টিপস গুলো আপনি ফলো করে আপনার জন্য সঠিক স্মার্টফোনটি কিনতে পারবেন। তাই সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য অনুরোধ রইলো।

স্মার্টফোন কেনার টিপস

যেহেতু একটা স্মার্টফোন সারাক্ষণ আমাদের সাথে থাকবে সেহেতু অবশ্যই স্মার্টফোনের ডিজাইন এবং বিল্ড কোয়ালিটি ভালো হতে হবে। আর যদি আমরা স্মার্টফোনের ডিজাইন এবং বিল্ড কোয়ালিটির দিকে নজর না দেই কিছু পর আমাদের স্মার্টফোন এক্স গার্লফ্রেন্ড এর মতো আর ভালো লাগবে না। একটা স্মার্টফোন আপনি কোন কালারের নেবেন সেটা একান্তই আপনার উপর নির্ভর করে।আমি

ব্যক্তিগতভাবে ব্লু কালার পছন্দ করে থাকি। বিল্ড কোয়ালিটি হিসেবে আমার মনে হয় প্লাস্টিক বিল্ড স্মার্টফোন এড়িয়ে চলা উচিত। আর যদি আপনাকে একান্তই প্লাস্টিক বিল্ড স্মার্টফোন নেওয়া লাগে তাহলে আপনি ভালো করে যাচাই বাছাই করে নিবেন। কারণ ইতিমধ্যেই দেখা গিয়েছে অনেক প্লাস্টিক বিল্ড স্মার্টফোন ভেঙে গিয়েছে চাপ পড়ে। তাহলে কি অন্যান্য বিল্ডের স্মার্টফোনে চাপ পড়লে ভাঙ্গে না? হ্যাঁ অবশ্যই ভাঙ্গে সেটা প্লাস্টিক বিল্ডের স্মার্টফোনের তুলনায় অনেকাংশেই কম।

আমাদের অধিকাংশের দেখা যায় স্মার্টফোন কেনার পিছনে কিছু না কিছু একটা উদ্দেশ্য থাকে। যেমন কেউ কিনে ভালো ছবি তোলার জন্য, কেউ কিনে ভালো পারফরম্যান্সের জন্য, কেউ কিনে ভালো ব্যাটারি ব্যাকআপ এর জন্য বা কেউ ডে টু ডে লাইফ ব্যবহারের জন্য। ধরে নিচ্ছি আপনি স্মার্টফোন কিনতে চাচ্ছেন ভালো ক্যামেরার জন্য। সেই ক্ষেত্রে আপনার জন্য আমার পরামর্শ থাকবে সনি কোম্পানির সেন্সরযুক্ত ক্যামেরা আছে যেই স্মার্টফোনে সেই স্মার্টফোন টি নেওয়া।
আপনি যদি পারফরম্যান্সের জন্য স্মার্টফোন কিনতে চান তাহলে অবশ্যই আপনার স্মার্টফোনের প্রসেসর টা ভালো হতে হবে। বর্তমান স্মার্টফোন বাজারে আমরা অনেক ধরনের প্রসেসর দেখতে পাই। যেমন মিডিয়াটেক কোয়ালকম স্ন্যাপড্রাগন ইত্যাদি। আমি পার্সোনালি মনে করি কোয়ালকম স্ন্যাপড্রাগন এর প্রসেসর দেওয়া স্মার্টফোন কিনা সবচেয়ে ভালো হয়।
তারপর আপনার উচিত হবে আপনি যে স্মার্টফোনটি কিনবেন সে স্মার্টফোনটার একটা ডেডিকেটেড রিভিউ দেখে নেওয়া।  এখন অনেকেই প্রশ্ন করতে পারেন ডেডিকেটেড রিভিউ দেখবো কিভাবে?  আপনি আপনার পছন্দের স্মার্টফোনের নাম লিখে ইউটিউবে সার্চ করলে সেটার ডেডিকেটেড রিভিউ  পেয়ে যাবেন।
ধরে নিয়েছি আপনি আপনার চাহিদা অনুযায়ী একটি স্মার্টফোন পছন্দ করেছেন এবং সেই স্মার্টফোনটি এখন কিনবেন এমন অবস্থায় আপনার করণীয় হবে স্মার্টফোনটি চেক করে নেওয়া। অর্থাৎ এ স্মার্টফোনটি আগে কখনো ব্যবহার করা হয়েছে কিনা সেটা পর্যবেক্ষণ করে নেওয়া।
বন্ধুরা এই ছিলো আমাদের আজকের আর্টিকেল। যদি আমাদের আজকের আর্টিকেল টি আপনার ভালো লাগে তাহলে আপনার বন্ধু এবং পরিবারের সাথে শেয়ার করতে পারেন। এইরকম আরো ইরফরমেটিব আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট আবারও ভিজিট করবেন। আমাদের ওয়েবসাইটের সকল আপডেট পেতে আমাদের ফেইসবুক পেইজের সাথে যুক্ত হতে পারেন।

Recent Articles

Related Stories

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here

Stay on op - Ge the daily news in your inbox