রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম

আসসালামু আলাইকুম। আশা করি সবাই অনেক ভালো আছেন। আপনি যদি রকেট একাউন্ট ব্যবহার করে থাকেন তাহলে এই লেখাটি আপনার জন্য অতি গুরুত্বপূর্ণ হতে চলেছে।কারণ এই আর্টিকেল এর মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে আপনি আপনার রকেট একাউন্ট বন্ধ করবেন বা চিরতরে ডিলিট করবেন।আপনি আরও জানতে পারবেন আপনার রকেট একাউন্ট বন্ধ করতে আপনার কোনো টাকা লাগবে কিনা? কিংবা আপনার কোন কোন ডকুমেন্ট অর্থাৎ কাগজপত্র লাগতে পারে আপনার রকেট একাউন্ট বন্ধ করতে।এই সকল বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে এই লেখাটা শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে পারেন।

রকেট একাউন্ট বন্ধ করার নিয়ম

 

এখন আসি আপনি কখন আপনার নগদ একাউন্ট ডিলিট করবেন?আপনি চাইলে যেকোনো সময়ে আপনার রকেট অ্যাকাউন্ট ডিলিট করতে পারেন। কিন্তু আপনার জেনে রাখা ভালো আপনি একটা এনআইডি কার্ড অর্থাৎ একটা ভোটার আইডি কার্ড দিয়ে একটার বেশি রকেট একাউন্ট ব্যবহার করতে পারবেন না তাই ডিলিট করার আগে অবশ্যই ভেবে নিবেন।আবার যদি আপনি একটা রকেট অ্যাকাউন্ট ডিলিট করে অন্য একটি নাম্বারে একই ভোটার আইডি দিয়ে রকেট একাউন্ট করতে চান তাহলে কি নিয়ম রয়েছে সেটাও জানতে পারবেন এই আর্টিকেলে।

আপনি রকেট একাউন্ট ডিলিট করতে চাইলে আপনার কি কি কাগজপত্র লাগবে?আপনি যদি রকেট একাউন্ট ডিলিট করতে চান তাহলে আপনাকে প্রথমে আপনার ভোটার আইডি কার্ডের একটা ফটোকপি করতে হবে তারপর আপনার পাসপোর্ট সাইজের দুই কপি ছবি লাগবে।যখন আপনি এই সকল কাগজপত্র সংগ্রহ করে ফেলবেন তারপর আপনাকে কি করতে হবে?তারপর আপনাকে আর অনেক পরিশ্রম করা লাগবে না।

আপনি শুধুমাত্র খুঁজে বের করবেন আপনার বাড়ির আশেপাশে কোন জায়গায় রকেট এর কাস্টমার কেয়ার রয়েছে।এতক্ষণে নিশ্চয়ই জেনে গিয়েছেন বা খুঁজে পেয়েছেন আপনি আপনার বাড়ির নিকটে কোন জায়গায় রকেট এর কাস্টমার কেয়ার রয়েছে। খুঁজে পাওয়ার পর আপনি আপনার কাগজপত্র নিয়ে রকেট এর কাস্টমার কেয়ারে চলে যাবেন। কাস্টমার কেয়ারে গিয়ে তাদেরকে বলবেন আপনি আপনার এই নাম্বারের রকেট একাউন্ট পার্মানেন্টলি ডিলিট করতে চান তাহলে তারা আপনাকে একটা ফরম পূরণ করতে দিবে আপনি সেই ফরমটা পূরণ করে দিলে আপনার রকেট অ্যাকাউন্ট কিছু সময় বা কিছুদিনের মধ্যেই ডিলিট করে দেওয়া হবে।

যদি সেই একাউন্ট ডিলিট করে একই আইডি কার্ড দিয়ে অন্য নাম্বারে রকেট একাউন্ট করতে চান তাহলে আপনাকে সাথে করে যেই নাম্বারে নতুন করে রকেট একাউন্ট করতে চান সেই নাম্বারটি নিয়ে যাবেন। নিয়ে যাওয়ার পর আপনি রকেটের কর্মকর্তাদের কাছে বলবেন যে আমি ওই নাম্বারটা ডিলিট করে এই নতুন নাম্বারে একই এনআইডি কার্ড দিয়ে নতুন রকেট একাউন্ট করতে চাচ্ছি। তাহলে তারা আপনাকে নতুন অ্যাকাউন্ট করে দিবে ওই নাম্বারে।

এই ছিলো রকেট একাউন্ট ডিলিট করার প্রসেস। আশা করি এই উপায় গুলো ফলো করলেই আপনি আপনার রকেট একাউন্ট ডিলেট বা বন্ধ করতে পারবেন খুব সহজেই। যদি এই আর্টিকেলটি আপনার ভালো লাগে তাহলে আপনি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন। এই রকম আরো গুরুত্বপূর্ণ আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট আবারও ভিজিট করবেন।

Related Stories

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here

Stay on op - Ge the daily news in your inbox