কিভাবে গ্রামীণফোন ৪জি ইসিম কিনবো বা পাবো? দাম কতো?

 বর্তমানে গ্রামীনফোনের সবচেয়ে বড় চমক হল গ্রামীণফোন তাদের কাস্টমারদের জন্য নিয়ে আসছে ইসিম টেকনোলজি। যা ৭মার্চ  2022 থেকে যে কেউ চাইলে এই সিম সংগ্রহ করতে পারেন। তবে এই সিমের কোন ফিজিক্যাল কানেকশন আপনাকে দিতে হবে না মোবাইলের সাথে। এই সিমটি অটোমেটিক মোবাইল ফোনের সাথে বিল্ট-ইন করা থাকে। শুধু আপনাকে আপনার মোবাইলে প্রোফাইল সেটআপ করে কার্ডটি ব্যবহার করতে পারেন। তো আজকের এই টিউটোরিয়ালে আমরা দেখবো কিভাবে গ্রামীণফোন 4g ইসিম কিনবো বা পাবো ? দাম কতো? 



    তো প্রথমে আমাদেরকে জেনে রাখা ভালো ইসিম টা আসলে কি? বা কিভাবে কাজ করে। এই সিমটা ব্যবহারের সুবিধা কি? এবং কিভাবে গ্রামীণফোন ৪জি ইসিম কিনবো বা পাবো? 

    ইসিম হলো এমবেডেড সিম। যা মোবাইল ফোনের সাথে বিল্ট-ইন করা থাকে। যেটি ব্যবহার করতে হলে ফিজিকাল কোন কানেকশন দিতে হবে না। আপনি চাইলে আপনার ফোনে এক বা একাধিক সিম ব্যবহার করতে পারেন। এবং একই সময়ে একটি ইসিম ব্যবহার করা যাবে একটি ফোনে। আসলেই ইসিম কাজ করে অন্যান্য সিমের মতই। ফিজিক্যাল সিমে যেরকম সিমের একটি কীট থাকে। সেরকম এই কীটটি মোবাইল ফোনের সাথে বিল্ট-ইন করা থাকে। শুধু আপনাকে প্রোফাইল সেট আপ করলে আপনি নাম্বারটির এক্সেস নিতে পারেন। এবং সে কোন দেশে আপনি কথা বলতে পারেন ইন্টারনেট চালাতে পারবেন সমস্ত কিছু করতে পারবেন।

    ইসিমের অনেকগুলো সুবিধা রয়েছে। তার মধ্যে সবচেয়ে বড় সুবিধা হলো এর সিকিউরিটি অনেক হাই কোয়ালিটি। কেউ চাইলে আপনার সিমটি নিয়ে নিতে পারবেনা কারণ একটি মোবাইল ফোনের সাথে বিল্ট-ইন করা থাকে। সুতরাং সিম চুরির কোন প্রশ্নই ওঠে না। আর আপনি চাইলে একে মোবাইল ফোনে এক বা একাধিক ই- সিম ব্যবহার করতে পারবেন।

    গ্রামীণফোন ৪জি ইসিম তাদের নরমাল ৪জি স্পিড দিবে। ইন্টারনেট, কলিং সকল কিছু ৪জি স্পিড পাবেন। সুতরাং স্পিড নিয়ে কোন ঝামেলা না বললেই চলে। তো এতক্ষণ আমরা ই-সিম সম্পর্কে জানলাম এখন দেখব কিভাবে গ্রামীণফোন ৪জি ইসিম কিনবো? বা পাবো। 

    গ্রামীনফোন ইসিম কিভাবে পাবো?বা কিভাবে কিনবো? 

    • 7 মার্চ 2022 গ্রামীণফোন ই-সিম তাদের অফিসিয়াল  অনলাইন শপ অথবা কাস্টমার কেয়ারে পাওয়া যাবে। যার দাম হবে নরমাল সিমের মতো। সকল ধরনের সুবিধা দেয়া হবে। 

    • এখন আপনার ফোন যদি ইসিম সাপোর্ট করে তাহলে একটি সেটিংস পাবেন। যেখানে আইপি সেটাপ করে নিলেই সিমটি একটিভ হয়ে যাবে। 


    তো বন্ধুরা এই ছিল আজকের মতন যদি কোন প্রশ্ন থেকে থাকে অবশ্যই কমেন্ট করে আমাদেরকে জানাবেন আর আমরা  সেই কমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করব। সবাই ভাল থাকবেন- সুস্থ থাকবেন" আল্লাহ হাফেজ "।


    Post a Comment

    Previous Post Next Post