অনলাইন থেকে আপনার আইডি কার্ড সংগ্রহ করুন ১মিনিটে

 অনলাইন থেকে আপনার আইডি কার্ড সংগ্রহ করুন মাত্র ১মিনিটে। একজন বাংলাদেশী নাগরিক হিসেবে আমাদের সবারই একটা জাতীয় পরিচয় পত্র খুবই দরকার। বাংলাদেশের সংবিধান অনুযায়ী 18 বছরের সকল নারী পুরুষ জাতীয় পরিচয় পত্রের জন্য আবেদন করতে পারেন। ইতিমধ্যে আমরা যারা জাতীয় পরিচয় পত্রের জন্য অনলাইনে অথবা অফলাইনে আবেদন করেছি -তারা চাচ্ছেন ভোটার আইডি কার্ড বের করার নিয়ম জানতে বা বের করতে। বা কিভাবে আপনি আপনার জাতীয় পরিচয় পত্র হাতে পাবেন?

অনলাইন থেকে আপনার আইডি কার্ড সংগ্রহ করুন

আসসালামু আলাইকুম সবাইকে স্বাগতম আজকের এই নতুন টিউটোরিয়ালে। আজকের এই টিউটোরিয়ালটি বাংলাদেশী নাগরিকদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ আজকের এই টিউটোরিয়ালে আমি আপনাদের সাথে কিভাবে অনলাইন থেকে আপনার আইডি কার্ড সংগ্রহ করুন বা করবেন ১ মিনিটে? এটি খুবই সহজ একটি মাধ্যম। আমরা যারা জাতীয় পরিচয় পত্রের জন্য আবেদন করেছি এক মাসের মধ্যে তাদের জাতীয় পরিচয় পত্র টি স্থানীয় নির্বাচন কমিশন অফিস থেকে সংগ্রহ করতে পারেন। বা আপনি চাইলে আপনার আইডি কার্ডটি অনলাইন থেকেও সংগ্রহ করতে পারেন। আপনার যদি একটি স্মার্টফোন থেকে থাকে সে ক্ষেত্রে আপনি আপনার আইডি কার্ডটি খুব সহজেই সংগ্রহ করতে পারবেন অনলাইন থেকে।এর জন্য আপনার কোন টাকা দরকার হবে না।

মোবাইল নাম্বার দিয়ে জাতীয় পরিচয় পত্র বের করার উপায়

অনলাইন থেকে যদি আপনি আপনার আইডি কার্ডটি সংগ্রহ করেন সেক্ষেত্রে আপনি আপনার আইডি কার্ডটি পাবেন পূর্বের আইডি কার্ডের মতই। অর্থাৎ বাংলাদেশ স্মার্ট কার্ড চালু হওয়ার আগে যে সকল আইডি কার্ড ছিল সেসকল আইডি কার্ডের মতই আপনি আপনার আইডি কার্ডটি পাবেন। এক্ষেত্রে আইডি কার্ডটি পেতে আপনাকে কোন টাকা পে করতে হবে না। শুধুমাত্র যার আইডি কার্ডজ আপনি সংগ্রহ করতে যাচ্ছেন তাকে প্রয়োজন হবে এবং তার মোবাইল নাম্বার লাগবে।

আমি আমার ভোটার আইডি কার্ড দেখতে চাই?

আসলে ভোটার আইডি কার্ড দেখায় এখন অনেক সহজ। বর্তমান যুগে আপনার যদি একটি স্মার্টফোন থাকে তাহলে আপনি খুব সহজেই অনলাইন থেকে আপনার ভোটার আইডি কার্ডে দেখতে পারবেন। সেক্ষেত্রে যার ভোটার আই কার্ড টি দেখবেন তাকে প্রয়োজন হবে এবং তার একটি মোবাইল নাম্বার দরকার হবে। তারপর নির্বাচন কমিশন অফিসের আপনি আপনার ফরম নাম্বারটা দিয়ে আপনার ভোটার আইডি কার্ড দেখতে পারেন।

Gp Recharge Offer

ভোটার আইডি কার্ড বের করার নিয়ম ২০২২?

অনলাইন থেকে আপনার আইডি কার্ড সংগ্রহ করুন মাত্র ১মিনিটে। সে ক্ষেত্রে আইডি কার্ড সংগ্রহ করতে আপনার প্রয়োজন হবে ফরম নাম্বার বা আইডি নাম্বার, মোবাইল নাম্বার যার আইডি কার্ড তাকে। এ তিনটি বিষয় যদি আপনার থাকে তাহলে আপনি অনলাইন থেকে খুব সহজেই সংগ্রহ করতে পারেন।

এখন অনলাইন থেকে আপনার আইডি কার্ড সংগ্রহ করুন :

  • প্রথমে আপনাকে নির্বাচন কমিশন অফিসের ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এখানে ক্লিক করুন -
Nid bd

  • এরপর "রেজিস্ট্রার " এ ক্লিক করুন। এবং নতুন পেজ ওপেন হবে।

  • এখন আপনার জাতীয় পরিচয় পত্র নম্বর /ফরম নম্বর দিন, জন্ম তারিখ এবং একটি" রোবট কোড " সেটা দেখে বসাই দিন। এবং সাবমিট ক্লিক করুন।
  • এরপর আপনার স্থায়ী ঠিকানা -বিভাগ, জেলা,উপজেলা দিয়ে পরবর্তি ক্লিক করুন।
  • এরপর আপনার মোবাইল নাম্বার দিন৷ যেই নাম্বারে কোড যাবে সেই কোডটি এখানে বসিয়ে দিন। এবং পরবর্তী ক্লিক করুন।
  • এখন একটি পেজ৷ ওপেন হবে যেখানে দেখবেন "ট্যাপ টু ওপেন এনআইডি ওয়ালেট " ক্লিক করুন। এবং এ্যাপটিতে ওপেন হবে।
  • এখন যার আইডি কার্ড তার ফেস স্কান করবে। সঠিক ভাবে করলে আপনি এনআইডি পেজে চলে আসবেন। এবং আপনার আইডি কার্ড ডিটেইলস দেখবেন। এখন "ডাউনলোড " ক্লিক করুন। দেখবেন একটি পিডিএফ ফাইল আকারে আপনার আইডি কার্ড পেয়ে যাবেন।



তো বন্ধুরা এভাবে আপনি অনলাইন থেকে আপনার আইডি কার্ড সংগ্রহ করতে পারেন বা করুন।

Post a Comment

Previous Post Next Post