সোনালী ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম - Its Bangla Tech

সোনালী ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম

সোনালী ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম অনেকেই জানেন না। আজকে আমি আপনাদেরকে বলবো কিভাবে আপনারা খুব সহজেই সোনালী ব্যাংক একাউন্ট বন্ধ করতে পারেন। জানানোর চেষ্টা করবো আপনাদের ব্যাংক একাউন্ট বন্ধ করতে কি কি কাগজ প্রয়োজন হবে এবং কত টাকা লাগতে পারে।  

পাশাপাশি এটাও বলবো ব্যাংক একাউন্ট বন্ধ করার সময় কোন সমস্যার সম্মুখীন হলে  কিভাবে সমাধান পেতে পারেন।তাই সম্পূর্ণ লেখাটি পড়তে থাকুন। আর হ্যা, এই নিয়ম যে শুধু সোনালী ব্যাংক একাউন্ট বন্ধ করার জন্য না এটা যেকোনো ব্যাংক একাউন্ট বন্ধ করার জন্য একই সিস্টেম। হয়তো হালকা কিছু পরিবর্তন থাাকতে পারে। 

সোনালী ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম


আমরা সবাই জানি ব্যাংক একাউন্ট বিভিন্ন রকমের হতে পারে। যেমন - সেভিংস ব্যাংক একাউন্ট, স্টুডেন্ট ব্যাংক একাউন্ট ইত্যাদি। মনে রাখবেন যত ধরনের ব্যাংক একাউন্ট রয়েছে সকল রকম ব্যাংক একাউন্ট বন্ধ করার নিয়ম একই। আশা করি এই বিষয়ে আর কোনো কনফিউশান নেই। এবার চলে যাই কি কি কাগজ লাগবে একাউন্ট বন্ধ করতে। 

কিছু ক্ষন আগেই বললাম যে ব্যাংক একাউন্ট বিভিন্ন রকমের হতে পারে ঠিক তেমনি বিভিন্ন রকমের একাউন্ট বন্ধ করতে বিভিন্ন পরিমাণ টাকা লাগে। কাগজ পত্র হিসেবে আপনি Nid Card / Passport / Driving Licence ফটোকপি করে নিয়ে ব্যাংকে নিয়ে যাবেন। ব্যাংকে যাওয়ার পর আপনাকে একটি ক্লসিং ফর্ম পূরণ করতে হবে এবং ব্যাংক কর্তৃপক্ষ যেই ফটোকপি টি চায় সেটা দিয়ে দিবেন। 

তারপর আসি শেষ টপিকে ব্যাংক একাউন্ট বন্ধ করতে গিয়ে কোনো সমস্যার মুখোমুখি হলে সেটার সমাধান কিভাবে পাবেন? আপনি আপনার সমস্যার সমাধান  পেতে পারেন দুইটি উপায়ে। ১ম  উপায় হচ্ছে ব্যাংকের হটলাইন নাম্বারে আপনি ফোন দিয়ে আপনার সমস্যার কথা জানালে তারা আপনার সমস্যা সমাধান করে দিবে।  ২য় উপায়টি হলো ব্যাংকের  হেল্পডেক্স। অর্থাৎ আপনার যেই ব্যাংকে একাউন্ট আছে সেখানে হেল্পডেক্স নামে একটা সেক্টর থাকবে সেখানে গিয়ে আপনি যদি আপনার সমস্যা বলেন তাহলেও তারা আপনার সমস্যার সমাধান করে দিবে। 

শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। একাউন্ট বন্ধ করার নিয়ম প্রতিনিয়ত আপডেট হতে থাকে। তাই আপনার উচিত হবে আগে ব্যাংকে গিয়ে সঠিক তথ্য জানা। 

Post a Comment

Previous Post Next Post