সিম রেজিস্ট্রেশন পরিবর্তন করার নিয়ম

সিম রেজিস্ট্রেশন পরিবর্তন করার নিয়ম

সিম রেজিস্ট্রেশন পরিবর্তন করার নিয়ম আপনাদেরকে বলবো এই আর্টিকেলের মাধ্যমে। এছাড়া জানবো সিমের মালিকানা পরিবর্তন করতে কোনো টাকা লাগে কিনা? কিংবা আপনি কিভাবে ফ্রিতে সিমের মালিকানা পরিবর্তন করবেন? এবং সিমের রেজিস্ট্রেশন পরিবর্তন করতে আপনার কি কি কাগজ থাকা প্রয়োজন লাগবে? কিংবা কোনো মৃত ব্যক্তির নামে রেজিষ্ট্রেশন কৃত এর মালিকানা পরিবর্তনের জন্য কি কি প্রয়োজন? এসকল বিষয় জানবো আজকের এই আর্টিকেলে। আজকের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে তাই সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার জন্য অনুরোধ রইলো।

সিম রেজিস্ট্রেশন পরিবর্তন করার নিয়ম
সিম রেজিস্ট্রেশন পরিবর্তন করার নিয়ম

 

আপনি বর্তমানে যেই সিমটি ব্যবহার করছেন সেটি হয়তো অন্য কারো নামে রেজিষ্ট্রেশন করা। এখন আপনি চাইলে সেই সিমের মালিকানা পরিবর্তন করে আপনার নামে করতে পারেন। কিংবা আপনি চাইলে আপনি চাইলে আপনার বর্তমান সিমের মালিকানা পরিবর্তন করে অন্য কারো নামে করতে পারবেন। এখন অনেকেই প্রশ্ন করতে পারেন আমি এখন যেই ধাপগুলি বলবো সেই ধাপগুলি কি প্রত্যেকটা সিম কোম্পানির ক্ষেত্রে প্রযোজ্য বা একই নিয়ম? হ্যা,সকল সিম কোম্পানির রেজিস্ট্রেশন পরিবর্তন করার নিয়ম প্রায় একই শুধু হালকা একটু পার্থক্য আছে। কি পার্থক্য আছে সেটা সম্পূর্ণ লেখাটি পড়লেই বুঝতে পারবেন।

সিমের মালিকানা পরিবর্তন করার জন্য আপনাকে সর্বপ্রথম সেই সিমের কাস্টমার কেয়ারে যেতে হবে। ধরুন আপনি গ্রামীনফোন সিম ব্যবহার করেন তাহলে আপনি আপনার নিকটস্থ গ্রামীনফোন সিমের কাস্টমারে যাবেন। কিংবা আপনি যদি রবি /বাংলালিঙ্ক অন্য যত ধরনের সিম রয়েছে সেই সিম কোম্পানির আপনার নিকটস্থ কাস্টমার কেয়ারে যেতে হবে। এখন আপনি শুধু কাস্টমার কেয়ারে গিয়ে সিমের রেজিস্ট্রেশন পরিবর্তন করার কথা বললেই তো আপনাকে সিমের মালিকানা পরিবর্তন করে দিবে না। আপনাকে কিছু ডকুমেন্ট বা তথ্য প্রদান করতে হবে তাদের কাছে। ভালো করে বুঝে নিবেন কি কি লাগবে। যেই সিমের মালিকানা পরিবর্তন করবেন সেই সিমের বর্তমান মালিক এবং তার জাতীয় পরিচয় পত্র ও ফিঙ্গারপ্রিন্ট লাগবে।

মালিকানা পরিবর্তন করে যার নামে নিবেন তারও জাতীয় পরিচয় পত্র ও ফিঙ্গারপ্রিন্ট লাগবে। আমরা যেটা এক কথায় বলতে পারি বর্তমান মালিক ও যার নামে পরিবর্তন করবো উভয়কেই উভয়ের জাতীয় পরিচয় পত্র নিয়ে তার সিম কোম্পানির নিকটস্থ কাস্টমার কেয়ারে যেতে হবে। এবার কথা বলা যাক খরচ পাতির ব্যাপারে। সিমের মালিকানা পরিবর্তন বা রেজিষ্ট্রেশন পরিবর্তন করতে গ্রামীনফোন বিশ টাকা চার্জ কেটে থাকে। বাকি যেই সিম কোম্পানি গুলো আছে তারা কোনো চার্জ কাটে না সিমের মালিকানা পরিবর্তন করার জন্য। এবার আসি মৃত ব্যক্তির ক্ষেত্রে কি করনীয়? মৃত ব্যক্তির ক্ষেত্রে প্রয়োজন হবে মৃত ব্যক্তির ডেড সার্টিফিকেট এবং যার নামে সিমের মালিকানা পরিবর্তন করবেন মৃত ব্যক্তির সাথে তার সম্পর্ক কি সেই কাগজ। বাকি সকল নিয়ম একই।

বন্ধুরা এই ছিলো আমাদের আজকের আর্টিকেল। যদি আমাদের আজকের আর্টিকেলটি ভালো লাগে তাহলে আপনার ফ্যামিলি এবং বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।আপনি যদি এই রকমই গুরুত্বপূর্ণ টিপস এবং ট্রিক্স পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি আবারও ভিজিট করবেন। আমাদের ওয়েবসাইটে সকল আপডেট পেতে আপনি চাইলে আমাদের ফেসবুক পেজ এর সাথে যুক্ত থাকতে পারেন।আজ এ পর্যন্তই।

Recent Articles

Related Stories

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here

Stay on op - Ge the daily news in your inbox