মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা হয় কিভাবে – মাত্র ১সেকেন্ডে বের করুন

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা হয় কিভাবে? বর্তমানে এখন সকল দের কাছে একটি পরিচত নাম ফেজবুক । ছোট বড় প্রায় সকলে এখন এই নামটি বলে আসছে বা পরিচিত। ফেজবুক এর মাধ্যমে এক জন তার মনের ভাব, ছবি, ভিডিও ইত্যাদি শেয়ার করে আর তা ছড়িয়ে পরছে বিশ্বব্যাপি। এখানে ভালোলাগা ভালোবাসা সবকিছু হয়। আর তাই ভালোবাসার ব্যাক্তিটি কি ফেজবুক ব্যাবহার করছে? তা জানতে আমরা অনেকে মোবাইল নাম্বার দিয়ে ফেজবুক আইডি বের করার উপায় জানার চেষ্টা করি। তবে অনেক আছেন যারা এই বিষয়টা একেবারে জানেন না। তাদের জন্যই আজকের এই টিউটোরিয়াল। মোবাইল নাম্বার দিয়ে ফেজবুক আইডি বের করা

 

ফেজবুক

অনলাইন জগতের সবচেয়ে জনপ্রিয় প্লাটফর্ম ফেইসবুক। প্রায় 100 মিলিয়ন গ্রাহক রয়েছে এর। ছোট থেকে বড় প্রায় সকলেই এই নামটির সাথে কমবেশি পরিচিত। এটি বর্তমানে অনলাইন দুনিয়ার সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া। এই সোশ্যাল মিডিয়া চাইলে অবস্থান জানা যায় যে কোন দেশের। বা যে কোন ব্যক্তিকে সহজে খুঁজে পেতেই এই সোশ্যাল মিডিয়া তুমুল জনপ্রিয়। প্রতিনিয়ত এর জনপ্রিয়তা বাড়ছে। কারণ এখানে রয়েছে মনের ভাব প্রকাশ করার মত মাধ্যম। যেখানে আপনি আপনার ছবি ভিডিও শেয়ার করতে পারেন আপনার বন্ধুদের সাথে। আর এত বড় সুবিধার জন্য এই মাধ্যমটি খুবই জনপ্রিয়।

কিভাবে ফেজবুক আইডি খুলবো?

আপনি যদি একজন অ্যান্ড্রয়েড ফোন ইউজার হয়ে থাকেন তাহলে কিভাবে ফেসবুক আইডি খুলতে হয় এ বিষয়টি হয়তোবা আপনি জেনে রয়েছেন। তারপরও এখানে সামান্য কিছু শেয়ার করছি। ফেসবুক আইডি খুলতে হলে আপনার একটি মোবাইল নাম্বার প্রয়োজন হবে। প্রয়োজন হবে একটি জিমেইল একাউন্ট। এরপর আপনি চাইলে আপনার ফেসবুক অ্যাকাউন্টে খুলতে পারেন। মোবাইলে ফেসবুক অ্যাপ টি ইন্সটল করে ওপেন করুন। ক্রিয়েট এ নিউ একাউন্ট এ ক্লিক করুন। এরপর নাম , জন্ম তারিখ, লিঙ্গ দিন৷ এরপর আপনার জিমেইল এড্রেস এবং পাসওয়ার্ড সিলেট করে অ্যাকাউন্টটি তৈরি করেনিন। আর শেয়ার করুন আপনার মনের ভাব।

ফেজবুক ফিয়েচার?

বর্তমানে ফেসবুকে আপডেট হয়েছে বিভিন্ন ধরনের ফিয়েচার। এখানে আপনি চাইলে আপনার জনপ্রিয় গানটি সেট করে রাখতে পারেন।এখানে আপনি আপনার পছন্দের যেকোন কিছু সেট করতে পারবেন খুব সহজে। তাছাড়া ফেসবুক প্রফেশনাল মোডটি  চালু করে আপনি প্রোফাইল থেকে ইনকাম করতে পারেন। এখানে আপনি চাইলে আপনার মনের ভাব প্রকাশ করতে পারেন পোষ্টের মাধ্যমে। যে কাউকে ভালো লাগলে তার সাথে ইনবক্সে কথা বলতে পারেন।তার সাথে ইনবক্সে মত বিনিময় করতে পারেন খুব সহজে। এমন যদি হয় আপনার কোন বন্ধুর ফেসবুক ব্যাবহার করছি কিনা তা দেখতে চান। তবে আপনি চাইলে তার মোবাইল নাম্বার দিয়ে ফেজবুক আইডি বের করা তে পারেন বা করার উপায় কী।বা দেখতে পারেন ঐ নাম্বার দিয়ে কোন ফেজবুক আইডি খোলা আছে কিনা?

মোবাইল নাম্বার দিয়ে ফেজবুক আইডি বের করা

কিভাবে মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা হয়?

  • এই প্রশ্নটি যদি আপনার মনে থেকে থাকে তাহলে নিচের স্টেপ টি ফলো করুন। বের করে আনুন আপনার বন্ধুর ফেসবুক আইডি।
    মোবাইল নাম্বার দিয়ে ফেজবুক আইডি বের করা হয়

     

  • প্রথম স্টেপ:ফেজবুক এ্যাপটি ওপেন করুন৷ এবং ফলো করুন নিচে লেখা আছে “ফাইন্ড ইউর একাউন্ট ” ক্লিক করুন।
    মোবাইল নাম্বার দিয়ে ফেজবুক আইডি বের করার উপায়

     

  • দ্বিতীয় স্টেপ:এবার খালি স্থানে ফোন নাম্বার দিন। এবং ফাইন্ড ইউর একাউন্ট ক্লিক করুন। যদি এই নাম্বার দিয়ে কোন একাউন্ট থাকে তা সো করবে। আর তা দেখেই বুজতে হবে আপনার বন্ধু ফেজবুক ব্যাবহার করে।
    মোবাইল নাম্বার দিয়ে ফেজবুক আইডি খুজে বের করা

     

ফেজবুক আপডেট এর কারনে শুধু এই মাধ্যমে আপনি মোবাইল নাম্বার দিয়ে ফেজবুক আইডি বের করা তে পারবেন। অন্য কোন মাধ্যমে বের করা যায় না।

 

 

Recent Articles

Related Stories

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here

Stay on op - Ge the daily news in your inbox