ফেসবুকের যেই ফিয়েচারটি চালু না করলে একাউন্ট লক হয়ে যাবে?

 

সম্প্রতি ফেসবুক তাদের অফিসিয়াল ওয়েবসাইট ও ফেসবুক হোম এ একটি নোটিফিকেশন পাঠায়। যেই নোটিফিকেশনটি প্রায় সকল ফেসবুক ব্যাবহারকারীগন পেয়ে আছেন। অনেকে এটিকে স্পাম মেসেজ মনে করেন৷ তবে ফেসবুক জানালো এটি একটি নতুন ফিয়েচার। যা সকল ব্যাবহারকারীগন চালু করতে হবে। না করলে একাউন্ট লক হয়ে যাবে। যেই সেবাটি ফেসবুক প্রটেক্ট নামে পরিচিত। আর এটি ২৮ অক্টোবর এর মধ্যে চালু করতে হবে। 

 

 

 

মূলত ফেসবুক এই সেবাটি চালু করেন ব্যাবহারকারীদের ইনফরমেশন নিরাপত্তা দেওয়ার জন্য। কেউ চাইলে কোন ব্যাবহারকারী দের একাউন্ট এ ঢুকে তাদের সম্পর্কে জানতে পারবে না। এটি মূলত প্রতিরক্ষা হিসেবে ব্যাবহার করা যাবে।

 

ফেসবুক ওয়েবসাইট তাদের নতুন ফিয়েচার ফেসবুক প্রটেক্ট সম্পর্কে বলা হয়েছে – কিছু ব্যাবহারকারী দের একাউন্ট প্রটেকশন হিসেবে এই ফিয়েচারটি চালু হয়েছে। যা সকল ব্যাবহারকারী গন চলু করে তাদের একাউন্ট নিরাপদ রাখতে পারে।

 

প্রথম দিকে ফেসবুকের এই ফিয়েচারটি প্রাথমিক ভাবে যুক্তরাষ্ট্র ও জার্মানির নির্বাচনের সময় তাদের একাউন্ট নিরাপত্তার জন্য এটি চালু করে। কিন্তু এখন এই ফিয়েচারটি সকল ফেসবুক ইউজার পাবে।

 

ফেসবুক তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এই ফিয়েচারটি চালু করার ব্যাপারে বলেন – এটি পাওয়ার জন্য ফেসবুক সেটিংস এ যেতে হবে এরপর একাউন্ট সিকিউরিটি এ গেলে এই ফিয়েচারটি চালু করার অপশন পাওয়া যাবে৷ তবে এখন এই ফিয়েচারটি সকলের জন্য চালু হয়নি।।।

Recent Articles

Related Stories

2 Comments

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here

Stay on op - Ge the daily news in your inbox