ফেসবুকের কিছু গুরুত্বপূর্ণ টিপস – Its Bangla Tech

ফেসবুকের কিছু গুরুত্বপূর্ণ টিপস

আজ ফেসবুকের কিছু গুরুত্বপূর্ণ টিপস আপনাদেরকে জানানোর চেষ্টা করবো। আমরা সবাই বর্তমান সময়ে ফেসবুক ব্যবহার করে থাকি। যেটা এই  লকডাউনের সময়ে আরও দুই থেকে তিন গুন বৃদ্ধি পেয়েছে।যাই হোক আজকের গুরুত্বপূর্ণ টিপস জানার পর আজ আপনি আরও চমৎকার ভাবে ফেসবুক ব্যবহার করতে পারবেন। তাই সম্পূর্ণ লেখাটি পড়ার জন্য অনুরোধ রইলো।

ফেসবুকের কিছু গুরুত্বপূর্ণ টিপস

 

আমরা ফেইসবুকের কিছু গুরুত্বপূর্ণ টিপস জানার আগে ছোট করে জেনে নেই ফেসবুক মূলত কি?ফেসবুক হলো একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। যেখানে আপনি আপনার পরিবারের সদস্য এবং আপনার বন্ধুবান্ধবের সাথে যোগাযোগ করতে পারবেন এবং তাদের ছবি পোষ্টে কিংবা তাদের কোনো  ভিডিওতে আপনি রিয়াক্ট করতে পারবেন এবং আপনার মতামত জানাতে পারবেন।

প্রথম ফেসবুকের যে গুরুত্বপূর্ণ টিপস বা সেটিংস এর সাথে পরিচয় করিয়ে দেব সেটি হলো ফেসবুক ডার্ক মোড। যেহেতু এই সময়ে আমাদের সাধারন জীবনের চেয়ে অনেক বেশি ফেসবুক ব্যবহার করা হচ্ছে তাই আমার কাছে মনে হচ্ছে ফেসবুকের এই সেটিংস বা টিপস টি  অনেক গুরুত্বপূর্ণ। তার কারণ

হলো আমরা সবাই জানি মোবাইলের ডিসপ্লের ব্লু লাইট রয়েছে সেটা সরাসরি আমাদের চোখে গিয়ে পড়ে যার ফলে আমাদের চোখের মারাত্মক ক্ষতি হতে পারে আর আপনি যদি ডার্ক মোড চালু করে রাখেন তাহলে আপনি এই ক্ষতি থেকে বাঁচতে পারেন। আমি কোনভাবেই বলছিনা ডার্ক মোড চালু করে রাখলেই আপনার চোখের ক্ষতি হবেনা ক্ষতি হবে কিন্তু আগের তুলনায় কিছুটা কম হবে।

এবারের ফেসবুক টিপস টি হবে আপনার ফেসবুক আইডি স্বাস্থ্য ভালো রাখার জন্য। আমাদের চারপাশে অনেক দুষ্ট প্রকৃতির মানুষ রয়েছে যারা সবসময় আমাদের ফেইসবুক আইডির ক্ষতি করার চেষ্টা করে থাকে। তারা যেহেতু ক্ষতি করার চেষ্টা করে সেহেতু আমাদেরও তো সেটা প্রতিহত করতে হবে তাই না। তাদের প্রতিহত করার জন্য আমরা আমাদের ফেসবুক

আইডি টু স্টেপ অথেন্টিকেশন টা অন করে রাখতে পারি। টু স্টেপ অথেন্টিকেশন চালু করে রাখলে কেউ যদি আপনার ফেসবুক আইডিতে লগইন করার চেষ্টা করে তাহলে আপনার নাম্বারে একটা কোড আসবে। যেই কোড ছাড়া অন্য কেউ আপনার ফেসবুক আইডিতে লগইন করতে পারবে না। বন্ধুকে আমাদের ফেসবুক আইডি নিরাপদ রাখার জন্য টু স্টেপ অথেন্টিকেশন সহ আরো অনেকগুলো উপায় রয়েছে যেগুলোর মাধ্যমে আপনারা আপনাদের ফেসবুক আইডি দুষ্টূ লোকে থেকে নিরাপদ রাখতে পারেন।

Recent Articles

Related Stories

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here

Stay on op - Ge the daily news in your inbox