কিভাবে ফেজবুক প্রফেশনাল মোড চালু করবো? ১০০% সমাধান

২০২২ ফেজবুক নতুন এক আপডেট নিয়ে আসে। যা ছিলো খুবই চমৎকার ও সময় উপযোগী। বর্তমানে প্রতিটি যুবক অনলাইনের মাধ্যমে ইনকাম করতে চায়। কিন্তু তারা সঠিক উপায় খুজে পায় না। বা বিশ্বস্ত কোন মাধ্যম ও পাচ্ছে না৷ আর এই ধারনা নিয়ে ফেজবুক নতুন একটি আপডেট দেয়। যা হলো ফেজবুক প্রোফাইল থেকে এখন ইনকাম করা যাবে? কিন্তু কিভাবে। এটাই হলো ফেজবুক প্রোফেশনাল মোড যা আপনাকে চালু করতে হবে। প্রাথমিক পর্যায়ে যাদের বেশি ফলোয়ার রয়েছে তারা এই ফিয়েচারটি পেয়ে গেছে।কিন্তু যাদের কম ফলোয়ার তার কিভাবে ফেজবুক প্রফেশনাল মোড চালু করবো বা উপায়  তা আজকের এই টিউটোরিয়াল বিস্তারিত শেয়ার করবো। যা ১০০% কার্যকরি।

ফেজবুক প্রফেশনাল মোড কিভাবে চালু করবো

প্রোফেশনাল মোড কী?

বর্তমান সময়ের ফেসবুক যে নতুন আপডেট  নিয়ে আসছে সেটি হচ্ছে ফেসবুক প্রফেশনাল মোড। এই মুহূর্তে চালু করার প্রধান উদ্দেশ্য হচ্ছে কনটেন্ট ক্রিয়েটর দের জন্য। যারা সোশ্যাল মিডিয়া বিভিন্ন ধরনের কনটেন্ট তৈরি করছেন তাদের জন্য এই মোডটি অনেক গুরুত্বপূর্ণ। এই মোডটির মাধ্যমে আপনি চাইলে আপনার প্রোফাইলে কনটেন্ট আপলোড করে ইনকাম করতে পারেন। যেমনটা আমরা ফেসবুক পেইজের মাধ্যমে কনটেন্ট আপলোড করে ইনকাম করে থাকি। ফেসবুক পেজের মাধ্যমে ইনকাম করতে হলে আপনাকে নির্দিষ্ট একটি টামর্স পূরণ করতে হবে।এরপর আপনি সেই ভিডিও থেকে ইনকাম করতে পারবেন। কিন্তু ফেসবুক প্রফেশনাল মোডটি যদি আপনার প্রোফাইলে চালু করা থাকে -সে ক্ষেত্রে আপনি তখন থেকে ইনকাম করতে পারবেন ভিডিও আপলোড করে। এই ক্ষেত্রে আপনার কোন ট্রার্ম পূরন করা লাগবে না। শুধুমাত্র আপনার প্রোফাইলে এই মোডটি চালু করা থাকলে আপনি কনটেন্ট আপলোড এর মাধ্যমে ইনকাম করতে পারবেন। বাংলালিংক ১জিবি ফ্রি ইন্টারনেট অফার

ফেজবুক প্রফেশনাল মোড ২০২২

 

ফেজবুক প্রফেশনাল মোড কারা কারা পাবে?

প্রাথমিক পর্যায়ে ফেসবুক ২৫ শতাংশ গ্রাহকদের এই মোডটি চালু করে দিয়েছে।এবং তা পর্যায়ক্রমিকভাবে সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।এমনটাই জানিয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। কিন্তু প্রাথমিক পর্যায়ে যারা এই মোডটি পেয়েছে তাদের প্রোফাইলটি কেমন ছিল? বা কি কি থাকার ফলে এই মোডটি চালু করেছে? এই মোডটি মূলত প্রোফাইলের অ্যাক্টিভিটি,ফলোয়ার  ওপর নির্ভর কলেজ চালু করা হয়েছে। যার প্রোফাইলে যত বেশি ফলোয়ার বা একটিভিটি রয়েছে তারা এই মুহূর্তে অলরেডি উপভোগ করছেন। বিশেষ করে আমার সমীক্ষা অনুযায়ী যাদের প্রোফাইলে ২০০০ ফলোয়ার হয়েছে প্রতিনিয়ত একটিভ রয়েছে তাদের এই মোডটি ফেসবুক চালু করে দিয়েছে। তাই কিভাবে ফেজবুক প্রফেশনাল মোড চালু করবো বা উপায় জেনে নেই। যা ১০০% কার্যকর হবে।

কিভাবে ফেজবুক প্রফেশনাল মোড চালু করবো বা উপায় :

  • প্রথমে আপনাকে আপনার প্রোফাইলটি সুন্দরভাবে সাজাতে হবে। আপনার পারসোনাল তথ্য, পছন্দ, কি কি ভালোবাসেন সেগুলো এড করতে হবে।
  • ফেসবুকে আপনার যোগাযোগ করার জন্য নাম্বার রাখুন অথবা আর জিমেইল ব্যবহার করুন। যা পাবলিক রাখবেন।
  • কোন কিছুই আপনার প্রাইভেট রাখা যাবে না সবকিছু পাবলিক করে দিতে হবে।
  • এরপর আপনার ২০০০ বা এর বেশি ফলোয়ার লাগবে। যা অবশ্য পাবলিক রাখবেন।
  • প্রতিনিয়ত ফেজবুক ব্যাবহার করতে হবে। লাইক,কমেন্ট, পোস্ট করতে হবে৷
  • একাউন্ট এ কোন ধরনের লিংক শেয়ার করা যাবে না। ভিডিও শেয়ার করতে পারেন।

উপরের এই টার্মস গুলো যদি আপনার সাথে মিলে যায়। তাহলে আপনি অবশ্যই এ মোডটি অলরেডি পেয়ে গেছেন৷আর যদি এই ট্রামস গুলোর সাথে না মিলে সেক্ষেত্রে আপনি কিছু ফলোয়ার কিনে নেন। অনলাইন থেকে আর নিয়মগুলো মেনে চলুন। তাহলে আপনিও এই মোডটি পেয়ে যাবেন।

কিভাবে দেখবেন  ফেজবুক প্রফেশনাল  মোড টি চালু হয়েছে কিনা? 

  • আপনার ফেজবুক প্রোফাইল এ যান। এবং থ্রী ডট আইকনে ক্লিক করুন। সেখানে দেখবে লেখা “ফেজবুক প্রফেশনাল ” এতে ক্লিক করুন। এবং চালুতে ক্লিক করে চালু করে নিন।

 

 

 

উক্ত প্রক্রিয়াটি সম্পুর্ন পরীক্ষীত। তাই উপরের নিময়গুলো মেনে চলুন তাহলে অবশ্যই এই মোডটি চালু হয়ে যাবে। যদি এই বিষয়ে কোন প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন। সবাই ভালো থাকবেন।

Related Stories

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here

Stay on op - Ge the daily news in your inbox